ফিজিওথেরাপি মেশিনের দাম। জানুন সবচেয়ে দরকারী ৫ টি মেশিনের দাম ও বিস্তারিত।

ফিজিওথেরাপি মেশিনের দাম ও বিস্তারিতঃ

আমরা প্রায় সময় জানতে চাই ফিজিওথেরাপি মেশিন কোথায় পাওয়া যায় , ফিজিওথেরাপি মেশিনের ছবি বা ফিজিওথেরাপি মেশিনের দাম কত । আমাদের এই লেখায় আপনি এই প্রশ্নগুলোর উত্তর পাবেন । ফিজিওথেরাপি মেশিন বলতে আসলে বিশেষ কোন একটি মেশিনকে বুঝায় না । ফিজিওথেরাপি হল একটা অত্যাধুনিক চিকিৎসা পদ্ধতি , এই পদ্ধতির চিকিৎসার জন্য অনেকগুলো ফিজিওথেরাপি মেশিন প্রয়োজন । আপনি যদি একজন ফিজিওথেরাপিস্ট বা একজন রোগী হোন , হয়তো আপনাকে কোন চিকিৎসক কোন এক ফিজিওথেরাই ডিভাইস কিনতে বলেছে , সেই ক্ষেত্রে জেনে নেওয়া ভাল , আপনার জন্য বিশেষ কোন মেশিনটি প্রয়োজন ।

শরীরের বিভিন্ন জয়েন্টের ব্যথা দূর করতে বিভিন্ন উপায় আছে. তার মধ্যে বেস্ট উপায় হল ফিজিওথেরাপি। আপনি একজন ফিজিওথেরাপিস্টের গিয়ে তার সেন্টারে চিকিৎসা নিতে পারেন কিংবা তার পরামর্শ মত বাসায় কিছু এক্সারসাইজ বা ছোট ফিজিওথেরাপি মেশিন কিনতে পারেন । ব্যথা কমানোর জন্য যেই ডিভাইস গুলো ব্যবহার হয় , তার মধ্যে টেনস থেরাপি , লেজার থেরাপি , আল্ট্রাসাউন্ড থেরাপি , শকওয়েভ থেরাপি , ইনফ্রারেড থেরাপি মেশিন । তবে বাসায় ব্যবহারের জন্য টেনস থেরাপি , ইনফ্রারেড থেরাপি । এই ফিজিওথেরাপি মেশিন গুলোর দাম এবং বিস্তারিত টেকনো হেলথের ওয়েব সাইটে পাবেন

ফিজিওথেরাপি মেশিনের দাম কত

ফিজিওথেরাপি মেশিনের বা ডিভাইসের দাম ১ হাজার থেকে ৫০ লাখও আছে । তবে বাসায় ব্যবহারের জন্য ফিজিওথেরাপি ডিভাইস বা মেশিনগুলোর দাম অনেক দাম । আমরা এখানে ৫ টা ডিভাইস সম্পর্কে বলব  

01. TENS therapy machine (টেন্স থেরাপি মেশিন)

দীর্ঘ মেয়াদী ব্যথা কমানোর ক্ষেত্রে টেনস থেরাপি ভাল একটি ডিভাইস । ফিজিওথেরাপি সেন্টার বা আপনার বাসায়ও ব্যবহার করতে পারেন । টেনস মেশিনের দাম ২ হাজার টাকা থেকে শুরু হয় । তবে ভাল কোয়ালিটির টেনসগুলোর দাম ৮ / ১০ হাজার টাকা । টেকনো হেলথের টেনস এফডিএ এপ্রুভ । এটি সত্যিকারভাবে আপনার কাজ আসবে । টেন্স মেশিন ব্যবহারের তেমন কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই, যদিও যেকোনো চিকিৎসা যন্ত্রের মতো এটি ব্যবহার করার সময় কিছু সতর্কতা অবলম্বন করতে হবে।

02. Ultrasound therapy machine (আল্ট্রাসাউন্ড থেরাপি মেশিন কি)

আল্ট্রাসাউন্ড থেরাপি কি , এটি কিভাবে ব্যবহার করে । এই প্রশ্ন আমাদের অনেকের মনে । আল্ট্রাসাউন্ড থেরাপি একটা আল্ট্রাসনিক ওয়েভের মাধ্যমে আমাদের শরীরের কোষের ভিতরে মাইক্রো ম্যাসাজ করে । ফলে ওখানে রক্তসঞ্চালন বেড়ে যায় , ইনজুরি টিস্যূ দ্রুত ভাল হয়ে যায় । এছাড়া জয়েন্ট ফোলা , টিস্যূ ফোলা কমাতে আল্ট্রাসাউন্ড খুবই কার্যকরী । আল্ট্রাসাউন্ড মেশিনের প্রাইস বিভিন্ন রকম হয়ে থাকে । ভাল আল্ট্রাসাউন্ড থেরাপি মেশিনের দাম , ২০ হাজার থেকে ১০ লাখ পর্যন্ত হতে পারে ।

03. IRR infrared therapy lamp ( ইনফ্রারেড থেরাপি ল্যাম্প)

ইনফ্রারেড থেরাপি ল্যাম্প ফিজিওথেরাপি সেক্টরে বহুল ব্যবহৃত একটি ডিভাইস । এটি সাধারণত ব্যথার সমস্যায় ব্যবহার করা হয়। এটি মুলত একধরনের হিটা বা তাপ উৎপন্ন করে যা শরীরের ব্যথার স্থানে অথবা ব্যথাযুক্ত জয়েন্টে দেয়া হয়ে থাকে। একজন রোগীকে সমস্যার ধরণ অনুসারে ৫ থেকে ১৫ মিনিট পর্যন্ত এই হিট দেয়া হয়।

 

04. Shortwave Diathermy (SWD) (শর্টওয়েভ)

05. Tecar therapy machine (টিকার থেরাপি মেশিন)

এই মেশিনটিতে শক্তিশালী রেডিয়াল ফ্রিক্রয়েন্সী (RET) আছে। যা শরীরে টিস্যুর গভীরে তাপ উৎপাদন করতে পারে। ফলে হাড়, টেন্ডন, লিগামেন্ট এবং জয়েন্ট পেইনের ক্ষেত্রে সহজে ব্যবহার করে ব্যথা দূর করা যায়।

এই মেশিনটির কয়েকটি বিশেষ দিক তুলে ধরা হলো –

  • পেটের মেদ কমানোর ক্ষেত্রে ডিভাইসটি খুবই কার্যকর।
  • ফেইসের জন্য আলাদা হেড আছে ফলে মুখের চামড়ায় ভাঁজ দূর করার জন্য ব্যবহার করতে পারেন।
  • বিভিন্ন ধরনের আর্থ্রাইটিস, যেমন অস্টিওআর্থ্রাইটিস, রিউমাটয়েড আর্থ্রাইটিসের ক্ষেত্রে খুবই কার্যকারী।
  • এছাড়াও যে কোনো ধরনের দীর্ঘদিনের কোমড় ব্যথা, হাঁটু ব্যথা, ঘাড়ে ব্যথার ক্ষেত্রে টিকার থেরাপি ডিভাইসটি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন।

ডিভাইসটির সাথে পাচ্ছেন খুবই উন্নতমানে চাকা সিস্টেম স্ট্যান্ড যাতে করে ডিভাইসটি এক রুম কিংবা একস্থান থেকে অন্য স্থানে আনা নেওয়া যায় সহজে।

টেকনো হেলথ এর সকল ফিজিওথেরাপি মেশিনের সাথে থাকছে ১ বছরের ওয়ারেন্টি এবং লাইফ টাইম প্রোডাক্ট সাপোর্ট। আরো জানতে নিচে দেয়া নাম্বারে কল করুন বা আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

Techno Health
House-42, Lake Drive Road
Sector-07, Uttara, Dhaka-1230
Cell No: 01842756014
Facebook: technohealth.com.bd